সেবা প্রদান (Citizen’s Charter)
১) প্রতিশ্রুতি সেবাসমূহ
ক্রমিক নং |
সেবার নাম |
প্রয়োজনীয় কাগজ পত্র |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (পদবি, ফোন ও ইমেইল) |
|
|
০১ |
০২ |
০৩ |
০৪ |
০৫ |
০৬ |
|
|
০১ |
বয়স্কভাতা |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি (ভাতাভোগীর এবং নমিনীর) |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
পদবিঃ উপজেলা সমাজসেবা অফিসার ফোনঃ +৮৮০ ৪৬৫-২৫৬৩০৮ মোবাঃ ০১৭৫৬৯৩০৪৯০ ইমেইলঃ usso.chitalmari@dss.gov.bd
|
|
|
০২ |
বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি (ভাতাভোগীর এবং নমিনীর) |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
০৩ |
অসচ্ছল প্রতিবন্ধী ভাতা |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি (ভাতাভোগীর এবং নমিনীর) |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
০৪ |
বেদে ও অনগ্রসর শ্রেণির বিশেষ/ বয়স্কভাতা |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি (ভাতাভোগীর এবং নমিনীর) |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
০৫ |
হিজড়া ভাতা |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি (ভাতাভোগীর এবং নমিনীর) |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
০৬ |
প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি |
১. অনলাইন জন্মনিবন্ধ, ২. ছবি ৩. প্রধান শিক্ষক/অধ্যক্ষের প্রত্যায়ন |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
০৭ |
দলিত, হরিজন ও বেদে সম্প্রদায়ের শিক্ষা উপবৃত্তি |
১. অনলাইন জন্মনিবন্ধ, ২. ছবি ৩. প্রধান শিক্ষক/অধ্যক্ষের প্রত্যায়ন |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
০৮ |
পল্লী সমাজসেবা (আর.এস.এস) কর্মসূচী |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি, ৩.সভাপতি জামিনদার |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
০৯ |
পল্লী মাতৃকেন্দ্র (আর.এম.সি) কর্মসূচী |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি, ৩.সভাপতি জামিনদার |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
১০ |
দগ্ধ ও প্রতিবন্ধী সহায়ক কর্মসূচী |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি, ৩. দুইজন স্বাক্ষী |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
১১ |
উপজেলা সমাজকর্যাণ পরিষদ |
১. জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন ২. ছবি |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
১২ |
ক্যাপিটেশনগ্যান্ট |
নিবন্ধনকৃত এতিমখানা এবং ক্যাপিটেশনগ্যান্ট অনুযায়ী হতে হবে |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
১৩ |
সেচ্ছাসেবী প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা |
নিবন্ধনকৃত এবং সেচ্ছাসেবী প্রতিষ্ঠানের নিবন্ধন অধ্যাদেশ-১৯৬১ ও বিধিমালা ১৯৬২ |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে |
|
|
|
১৪ |
রোগী কল্যাণ সমিতি |
চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ইনডোরে ভর্তিকৃত এবং অসচ্ছল হতে হবে |
বিনামূল্যে |
বরাদ্দ প্রাপ্তি ও স্থানীয় অনুদান |
|
|
|
২) আপনার কাছে আমাদের প্রত্যাশাঃ
ক্রমিক নং |
প্রতিশ্রুতি/কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয় |
০১. |
স্বয়ং সম্পূর্ণ আবেদন জমা প্রদান |
০২. |
যথাযথ প্রক্রিয়ার প্রয়োজনীয় ফিস পরিশোধ করা |
০৩. |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
৩) অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS)
সেবা প্রাপ্তিতে অসন্তষ্ট হলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন।তার কাছ থেকে সমাধান না পাওয়া গেলে নিন্মোক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্রমিক নং |
কখন যোগাযোগ করবেন |
কার সঙ্গ যোগাযোগ করবেন |
যোগাযোগ ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
০১ |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে না পারলে |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (আবু মুছা) |
পদবি: উপজেলা সমাজসেবা অফিসার ফোন: +৮৮০ ৪৬৫-২৫৬৩০৮ মোবাঃ ০১৭৫৬৯৩০৪৯০ ইমেইল: usso.chitalmari@dss.gov.bd
|
তিন মাস |
০২ |
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নিদিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে |
আপিল কর্মকর্তা |
পদবি: উপপরিচালক ফোন: +৮৮০ ৪৬৮-৬৩২০৬ মোবা: ০১৭০৮৪১৪১৩১ ইমেইল: dd.bagerhat@dss.gov.bd ওয়েব: www.grs.gov.bd |
এক মাস |
০৩ |
আপিল কর্মকর্তা নিদিষ্ট সময়ে সমাধান দিতে না পারলে |
মন্ত্রিপরিষদ বিভাগের অভিযোগ ব্যবস্থাপনা সেল |
অভিযোগ গ্রহণ কেন্দ্র, ৫নং গেইট, বাংলাদেশ সচিবালয়, ঢাকা। ওয়েব: www.grs.gov.bd |
তিন মাস |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS